youremail@gmail.com শুক্রবার, ১লা মার্চ ২০২৪, ১৮ই ফাল্গুন ১৪৩০
ব্রেকিং:
  • নবায়নযোগ্য জ্বালানি, হাই-টেকসহ বিভিন্ন সেক্টরে বাংলাদেশের সঙ্গে সহযোগিতা জোরদারে আগ্রহী চীন। পিএসজি ছাড়তে চান নেইমার, নতুন ঠিকানা হিসেবে পছন্দ প্রিমিয়ার লিগ

সাকিব-তামিমদের মাঠ থেকেই বিদায় চান মাশরাফি

Anwarul Masum

প্রকাশিত:
২৭ জানুয়ারী ২০২৩, ০৬:৫৪

বাংলাদেশ ক্রিকেটের পঞ্চপাণ্ডব। ফাইল ছবি

ডট বল ডেস্কঃ চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) দিয়ে প্রতিযোগিতা মূলক ক্রিকেটে ফিরেছেন সাবেক টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। খেলছেন সিলেট স্ট্রাইকার্সের হয়ে। বয়সটা ৪০ ছুঁই ছুঁই। তবে, এই বয়সেও বিপিএলে বল হাতে দাপট দেখাচ্ছেন নড়াইল এক্সপ্রেস। যদিও বাংলাদেশের জার্সিতে মাশরাফি সবশেষ খেলেছেন ২০২০ সালে। এরপর ক্রিকেটকে বিদায় না জানালেও, ফেরা হয়নি জাতীয় দলে।

এদিকে আগামীকাল (২৭ জানুয়ারি) থেকে শুরু হচ্ছে বিপিএলের সিলেট পর্ব। মাঠের লড়াইয়ে নামার আগে বৃহস্পতিবার গণমাধ্যমের মুখোমুখি হয়েছেন মাশরাফি। সেখানে তিনি জানান, মাঠ থেকে বিদায় নেয়ার আশা করেন না তিনি। তবে, সাকিব-তামিমদের মতো ক্রিকেটারদের মাঠ থেকেই বিদায় দেখতে চান নড়াইল এক্সপ্রেস। 

এই প্রসঙ্গে মাশরাফি বলেন, ‘হ্যাঁ অবশ্যই ওই সংস্কৃতিতে যাওয়া উচিত। ওই সংস্কৃতি সেট আপ করা দরকার। যারা আছে এখন, সাকিব, মুশফিক, রিয়াদ, তামিম, কেউ স্বীকার করুক বা না করুক! তারা বাংলাদেশের কিংবদন্তি। এটা নিয়ে কোনো সন্দেহ নাই। তাদের ক্ষেত্রে যেন ওই সুযোগ বাংলাদেশের মানুষ পায়। তারা যেন ওই সম্মানটা নিয়ে মাঠ থেকে বিদায় নিতে পারে। দীর্ঘদিন, দীর্ঘসময় তারা শ্রম দিয়েছে।’

 

‘অনেক কিছু ত্যাগ করেই সময় দিয়েছে। মানুষ তো হিসাব করে কত টাকা পেল। কিন্তু তারা যে শ্রম দিয়েছে, দিনের পর দিন ত্যাগ করেছে, এটা কেউ জানে না। ওই সম্মানটা যেন তারা পায়। যারা মধ্য বয়সে আছে, তরুণ আছে, তারা যেন বিশ্বাসটা পায়, আমাদের দেশ থেকে এতটুকু সম্মান নিয়ে যেতে পারব।’ যোগ করে বলেন ম্যাশ।

 

 

-ডট বল/টিএ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর

Chat with us