youremail@gmail.com শুক্রবার, ১লা মার্চ ২০২৪, ১৮ই ফাল্গুন ১৪৩০
ব্রেকিং:
  • নবায়নযোগ্য জ্বালানি, হাই-টেকসহ বিভিন্ন সেক্টরে বাংলাদেশের সঙ্গে সহযোগিতা জোরদারে আগ্রহী চীন। পিএসজি ছাড়তে চান নেইমার, নতুন ঠিকানা হিসেবে পছন্দ প্রিমিয়ার লিগ

পদোন্নতির আশায় বিসিবিকে ব্যবহার করলেন হাথুরু?

Anwarul Masum

প্রকাশিত:
২৮ জানুয়ারী ২০২৩, ২৩:৩৮

ছবি সংগৃহীত

ডটবল ডেস্কঃ বাংলাদেশ ক্রিকেট ইতিহাসে অন্যতম সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে নিয়ে টালবাহানা করেছিলেন চন্ডিকা হাথুরুসিংহে। একপ্রকার বাধ্য করেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে নড়াইল এক্সপ্রেসের বিদায় নিশ্চিত করেছিলেন তিনি। এছাড়াও টাইগারদের সাবেক এই গুরু একক আধিপত্য চালিয়েছিলেন সকল ক্ষেত্রেই।


দেশের রত্ন সাকিব আল হাসানের সাথে মতবিরোধ ছিল প্রকাশ্য। দেশের টেস্ট ইতিহাসে দূর্দান্ত করতে থাকা মুমিনুল হকের প্রতিও সুনজর ছিল না চন্ডিকার। তারপরেও ডমিঙ্গো অধ্যায় সমাপ্তির পর আবারও হেড কোচ হিসেবে হাথুরুকেই নিয়োগ দিতে মনোনিবেশ করেছিলেন বিসিবি।


গেল বছর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালীন চন্ডিকার সাথে আলোচনায় বসেছিলেন বিসিবি বস নাজমুল হাসান পাপন। নিজে থেকেই টাইগারদের হেড কোচ হওয়ার ইচ্ছা প্রকাশ করেন তিনি। তার ইচ্ছাকে প্রাধান্য দিতে গিয়ে শ্রীধরণ শ্রীরামকে ছাড়তে প্রায় রাজি দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থা (বিসিবি)।
ডমিঙ্গোর পরবর্তী হেড কোচ হচ্ছেন এই লঙ্কান, দেশের ক্রিকেট পাড়ায় বহুল উচ্চারিত লাইনগুলোর যা একটি। তবে বাংলাদেশে আসার বিষয়ে বিসিবিকে না বলেছেন হাথুরু। এমন এক সংবাদ গণমাধ্যমে এসেছে বিসিবির এক কর্তকর্তার বরাতেই।


বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের সাথে আলোচনাকালীন সময়ে হাথুরুর কাজ চলমান ছিল অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস ক্রিকেট একাডেমির সঙ্গে। বাংলাদেশের বিষয় প্রকাশ্যে আসলে একাডেমি থেকে পদোন্নতি দেওয়া হয়েছে এই কোচকে। শেষ পর্যন্ত পদোন্নতি পেয়ে সেখানেই থাকার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। যদিও কি কারনে বাংলাদেশে আসছেন না তিনি তা হাথুরুর পক্ষ্য থেকে এখনও আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি।


ধারনা যদি সত্য হয় তবে একই সাথে প্রশ্ন ছুঁড়ে দেওয়া যায়, পদোন্নতির লোভেই কি বিসিবিকে ব্যবহার করলেন হাথুরু। দিনশেষে কাঙ্খিত চাওয়া পেয়ে নিজের জায়গাতেই রয়ে গেলেন তিনি।

 

হাথুরুকে পরিণত কোচ বলে মন্তব্য করা খালেদ মাহমুদ সুজনও নিশ্চয়ই হতাশ হবেন। কেননা তিনি মনে করেছিলেন হাথুরু আসলে খারাপ হবে না দেশের ক্রিকেটের। বিপিএল চলমান আসরে খুলনা টাইগার্সের এই হেড কোচ বলেছিলেন,হাথুরু এলে ভালো। আমার বিশ্বাস এখন আরও পরিণত, আমাদের জন্য ভালো হবে। এসে বাংলাদেশ ক্রিকেটের অনেক কিছু বদলে দিয়েছিল, পারফরম্যান্সটা ভালো হচ্ছিল। দ্বিতীয়বার আসাটা খারাপ হবে না। যেহেতু আমাদের উপমহাদেশের মানুষ, আমাদের সম্পর্কে ভালো জানেন, বুঝেন। ওর অভিজ্ঞতা এখন অনেক।

 

সুজনের কথার ভিত্তিতে বাংলাদেশকে ভালোই বুঝেন হাথুরু। হাথুুরুর ইউটার্ন দেখে দেশের ক্রিকেট পাড়ার মানুষজন হয়তো বলে উঠবে, অনেক ভালো বুঝেই জন্য সুযোগের সৎব্যবহার ভালোই করলেন তিনি। 

 

-ডটবল


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর

Chat with us