youremail@gmail.com শুক্রবার, ১লা মার্চ ২০২৪, ১৮ই ফাল্গুন ১৪৩০
ব্রেকিং:
  • নবায়নযোগ্য জ্বালানি, হাই-টেকসহ বিভিন্ন সেক্টরে বাংলাদেশের সঙ্গে সহযোগিতা জোরদারে আগ্রহী চীন। পিএসজি ছাড়তে চান নেইমার, নতুন ঠিকানা হিসেবে পছন্দ প্রিমিয়ার লিগ

সাকিবদের এলিট ক্লাবে ওয়াহাব রিয়াজ

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত:
২১ জানুয়ারী ২০২৩, ২১:৫৩

৪০০ উইকেটের ক্লাবে ওয়াহাব রিয়াজ। ছবি: ফেসবুক

ডট বল ডেস্কঃ টি-টোয়েন্টি ক্রিকেটে ৪০০ কিংবা তার বেশি উইকেট শিকার করেছেন, এমন কীর্তি রয়েছে বিশ্বের মাত্র পাঁচজন ক্রিকেটারের। ছোট এই এলিট লিস্টে রয়েছে বাংলাদেশের জান, বাংলাদেশের প্রাণ সাকিব আল হাসানও। প্রথম পাকিস্তানি হিসেবে টি-টোয়েন্টিতে ৪০০ উইকেটের অন্যন্য এই কীর্তি এবার গড়লেন ওয়াহাব রিয়াজ। 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গতকাল (শুক্রবার) চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে দারুণ এই মাইলফলক স্পর্শ করেছেন খুলনা টাইগার্সের হয়ে বিপিএল মাতানো পেসার ওয়াহাব। চারশ উইকেটের এই এলিট লিস্টে ওয়াহাব রিয়াজ হলেন ষষ্ঠ ক্রিকেটার।

ওয়াহাবের আগে এমন কীর্তি সবার আগে গড়েছেন, ক্যারিবীয় তারকা অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। এই ক্যারিবীয় তারকা ৫৫৬ ম্যাচে নিয়েছেন সর্বোচ্চ ৬১৪ উইকেট। এছাড়া আফগান তারকা রশিদ খানের শিকার ৩৬৯ ম্যাচে ৪৯৬ উইকেট। দ্রুততম ৪০০ উইকেট শিকার রশিদ খান রেখেছেন নিজের এই রেকর্ড অক্ষুণ্ণ। 

ক্যারিবীয় তারকা সুনীল নারিনও রয়েছেন এই লিস্টে। ৪৩৫ ম্যাচ খেলে নারিন নিয়েছে৷ ৪৭৪ উইকেট। প্রোটিয়া কিংবদন্তি ইমরান তাহির ৩৭৩ ম্যাচে নিয়েছেন ৪৬৬ উইকেট। একমাত্র বাঁহাতি স্পিনার হিসেবে ৩৮৮ ম্যাচে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ৩৮৮ ম্যাচে শিকার ৪৩৬ উইকেট। ষষ্ঠ ক্রিকেটার হিসেবে এই তালিকায় যুক্ত হওয়া ওয়াহাব রিয়াজ নিয়েছেন ৩৩৫ ম্যাচে ৪০০ উইকেট।

 

 

-ডট বল/টিএ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর

Chat with us