youremail@gmail.com শুক্রবার, ১লা মার্চ ২০২৪, ১৮ই ফাল্গুন ১৪৩০
ব্রেকিং:
  • নবায়নযোগ্য জ্বালানি, হাই-টেকসহ বিভিন্ন সেক্টরে বাংলাদেশের সঙ্গে সহযোগিতা জোরদারে আগ্রহী চীন। পিএসজি ছাড়তে চান নেইমার, নতুন ঠিকানা হিসেবে পছন্দ প্রিমিয়ার লিগ

অজিদের ধসিয়ে দিয়ে জরিমানা গুনলেন জাদেজা

Anwarul Masum

প্রকাশিত:
১২ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:১৫

ম্যাচসেরা হয়ে জরিমানা গুনলেন জাদেজা। গেটি ইমেজ

ডট বল ডেস্কঃ চোটের কারণে দীর্ঘদিন ধরেই মাঠের বাইরে ছিলেন ভারতের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। গত এশিয়া কাপে চোট পেয়ে মিস করতে হয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। অবশেষে চোট কাটিয়ে প্রায় মাস ছয়েকের বিরতি দিয়ে চলমান বোর্ডার-গাভাস্কার ট্রফি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন জাদেজা।

প্রত্যাবর্তনের সিরিজে নাগপুরে ব্যাটে-বলে রীতিমতো অজিদের উপর চড়াও ছিলেন এই তারকা অলরাউন্ডার। মাত্র আড়াই দিনে শেষ হওয়া নাগপুর টেস্টে ম্যাচসেরার পুরষ্কার উঠেছে জাদেজার হাতে। তবে, এমন দিনেই মুদ্রার অন্য পিঠ দেখতে হয়েছে তাকে। নাগপুর টেস্ট চলাকালীন হাতের আঙুলে শুশ্রূষার জন্য ক্রিম ব্যবহার করে জরিমানা গুনতে হয়েছে জাদেজাকে।

ম্যাচ চলাকালীন ব্যথা নিরাময়ের জন্য আঙুলে কোন কিছু ব্যবহার করা ক্রিকেটীয় স্পিরিটের বিরুদ্ধে। আর তাই ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে জাদেজাকে। এছাড়া আইসিসির কোড অব কন্ডাক্টের ২.২০ ধারা ভাঙার কারণে এই ক্রিকেটারের নামের পাশে ১টি ডিমেরিট পয়েন্টও যুক্ত করা হয়েছে।

নাগপুর টেস্ট চলাকালীন জাদেজা তার বাম হাতের তর্জনীতে ব্যথানাশক ক্রিম ব্যবহার করেন। বোলিং হাতে এই ব্যথানাশক ক্রিম ব্যবহার করা ক্রিকেটীয় স্পিরিটের অপরিপন্থী বলেই এই শাস্তি পেয়েছেন জাদেজা।

উল্লেখ্য, নাগপুর টেস্টে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে ৫ উইকেট শিকার করেছিলেন রবীন্দ্র জাদেজা। জাদেজার স্পিন ঘূর্ণিতেই প্রথম ইনিংসে অজিরা গুটিয়ে যায় মাত্র ১৭৭ রানে। বল হাতে উজ্জ্বল পারফরম্যান্স করে ব্যাট হাতেও জাদেজা ছিলেন দুর্দান্ত। খেলেন ৭০ রানের কার্যকরী এক ইনিংস। এছাড়া অজিদের দ্বিতীয় ইনিংসেও বল হাতে ২টি উইকেট শিকার করেন তিনি। ৭০ রান এবং ৭ উইকেট তুলে নিয়ে সেরা খেলোয়াড়ের পুরস্কার পান এই ক্রিকেটার।

 

-ডট বল/টিএ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর

Chat with us