youremail@gmail.com শুক্রবার, ১লা মার্চ ২০২৪, ১৮ই ফাল্গুন ১৪৩০
ব্রেকিং:
  • নবায়নযোগ্য জ্বালানি, হাই-টেকসহ বিভিন্ন সেক্টরে বাংলাদেশের সঙ্গে সহযোগিতা জোরদারে আগ্রহী চীন। পিএসজি ছাড়তে চান নেইমার, নতুন ঠিকানা হিসেবে পছন্দ প্রিমিয়ার লিগ

এশিয়া কাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত মার্চে

Anwarul Masum

প্রকাশিত:
৫ ফেব্রুয়ারী ২০২৩, ১০:১৭

এসিসির সভা অনুষ্ঠিত হয়েছে বাহরাইনে। ছবি: এসিসি

ডট বল ডেস্কঃ রাজনৈতিক দ্বন্ধে প্রায় এক দশক ধরেই বন্ধ রয়েছে ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক কোন সিরিজ। আইসিসি কিংবা এসিসির ইভেন্ট ছাড়া তাই দুদলের এখন আর দেখা পাওয়া যায় না। এদিকে চলতি বছরের এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পেয়েছে পাকিস্তান। আর তাতেই বেঁকে বসেছে রোহিত শর্মারা। এশিয়া কাপ খেলতে পাকিস্তান সফরে যাবে না ভারত, স্রেফ জানিয়ে দিয়েছে বিসিসিআই।

এদিকে ভারতের এমন সিদ্ধান্তে হুমকি দিয়েছে পাকিস্তানও। ভারতীয় দল যদি পাকিস্তানে এশিয়া কাপ খেলতে না যায়, তাহলে পাকিস্তান দলও চলতি বছরের ওয়ানডে বিশ্বকাপ খেলতে ভারতে যাবে না। যদিও ভারতে বিশ্বকাপ আয়োজন নিয়ে শঙ্কা না থাকলেও এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই পাকিস্তানে আয়োজন নিয়ে জেগেছে সংশয়।

দুই বোর্ডের এমন বিপরীত অবস্থানের কারণে আজ(৪ ফেব্রুয়ারি) জরুরি সভা ডেকেছিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল। এসিসির এই বোর্ড সভা অনুষ্ঠিত হয়েছে বাহরাইনে। যেখানে আলোচনা হয়েছে এশিয়া কাপের ভাগ্য নির্ধারণ নিয়েও। তবে, এসিসির এই জরুরি সভায় এশিয়া কাপ নিয়ে নেওয়া হয়নি চূড়ান্ত সিদ্ধান্ত। তাই এশিয়া কাপের ভবিষ্যৎ জানতে অপেক্ষা করতে হবে আগামী মার্চ পর্যন্ত। 

শেষ পর্যন্ত এশিয়া কাপ পাকিস্তান থেকে সরিয়ে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হতে পারে। শনিবার অনুষ্ঠিত এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বৈঠকের পরেই এমন ডালপালা মেলতে শুরু করেছে। যদিও বৈঠকে এশিয়া কাপের ভেন্যু সম্পর্কে এখনই চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি এসিসি। আগামী মাসেই এসিসির আরেকটি বৈঠকের পর এশিয়া কাপের আয়োজকদের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

বাহরাইনে এসিসির এই বৈঠকে এসিসি প্রধান জয় শাহ, পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নাজাম শেঠি এবং সদস্য দেশগুলোর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। বৈঠকে উপস্থিত ছিলেন বিসিবি বস নাজমুল হাসান পাপনও।

 

-ডট বল/টিএ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর

Chat with us