youremail@gmail.com শুক্রবার, ১লা মার্চ ২০২৪, ১৮ই ফাল্গুন ১৪৩০
ব্রেকিং:
  • নবায়নযোগ্য জ্বালানি, হাই-টেকসহ বিভিন্ন সেক্টরে বাংলাদেশের সঙ্গে সহযোগিতা জোরদারে আগ্রহী চীন। পিএসজি ছাড়তে চান নেইমার, নতুন ঠিকানা হিসেবে পছন্দ প্রিমিয়ার লিগ

দুই দশকের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানলেন আকমল

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত:
৯ ফেব্রুয়ারী ২০২৩, ০১:২৫

কামরান আকমল। ফাইল ছবি

ডট বল ডেস্কঃ পাকিস্তানের জার্সিতে সবশেষ ২০১৭ সালে খেলেছিলেন উইকেটরক্ষক ব্যাটার কামরান আকমল। এরপর দীর্ঘ পাঁচ বছর জাতীয় দলের বাইরে থাকলেও নিয়মিতই চালিয়ে গেছেন ঘরোয়া ও ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেট। এবার দীর্ঘ ২১ বছরের পেশাদার ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানলেন ৪১ বছর বয়সী এই পাক তারকা। 

গতকাল মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) অবসরের বিষয়টি আকমল নিজেই নিশ্চিত করেন। অবশ্য পেশাদার ক্রিকেট ছাড়লেও ক্রিকেটের সঙ্গেই থাকছেন তিনি। আসন্ন পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ফ্র‍্যাঞ্চাইজি দল পেশোয়ার জালমির ব্যাটিং কোচের ভূমিকায় দেখা যাবে কামরান আকমলকে।

এছাড়াও পাকিস্তান জাতীয় দলের নির্বাচকের দায়িত্বপ্রাপ্ত হয়েছেন তিনি। সেই সঙ্গে পাকিস্তানের অনূর্ধ্ব-১৯ দল নির্বাচনে চেয়ারম্যানের পদে রাখা হয়েছে সাবেক উইকেটরক্ষক ব্যাটারকে। মূলত, এই কারণেই ক্রিকেটকে বিদায় জানিয়েছেন আকমল। যদিও জানিয়েছেন সময় সাপেক্ষে চালিয়ে যেতে পারেন লিগ ক্রিকেটটা।

অবসর প্রসঙ্গে আকমল বলেন, ‘পাকিস্তান ক্রিকেট বোর্ড আমাকে বিশেষ একটি দায়িত্ব দিয়েছে। এরপর আর আমার খেলা চালিয়ে যাওয়ার কোনো অর্থ'ই হয় না। এখন থেকে নতুন দায়িত্বের পরিধি অনুযায়ী সময় বুঝে শুধু ক্লাব ক্রিকেট খেলব।’

উল্লেখ্য, ২০০২ সালে পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় আকমলের। এর আগে ১৯৯৭ সালেই পেশাদার ক্রিকেট ক্যারিয়ার দিয়ে পথচলা শুরু হয়েছিল তার। দেশের জার্সিতে ৫৩টি টেস্ট, ১৫৭টি ওয়ানডে এবং ৫৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন কামরান আকমল।

 

 

-ডট বল/টিএ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর

Chat with us