youremail@gmail.com শুক্রবার, ১লা মার্চ ২০২৪, ১৮ই ফাল্গুন ১৪৩০
ব্রেকিং:
  • নবায়নযোগ্য জ্বালানি, হাই-টেকসহ বিভিন্ন সেক্টরে বাংলাদেশের সঙ্গে সহযোগিতা জোরদারে আগ্রহী চীন। পিএসজি ছাড়তে চান নেইমার, নতুন ঠিকানা হিসেবে পছন্দ প্রিমিয়ার লিগ

ড্র'তে নিষ্পত্তি বৃষ্টি বিঘ্নিত বুলাওয়ে টেস্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত:
১০ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৫৩

ড্র হয়েছে জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্ট৷ গেটি ইমেজ

ডট বল ডেস্কঃ ড্র'তেই শেষ হয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই টেস্টের সিরিজের প্রথমটা। বুলাওয়েতে ক্যারিবিয়ানদের দেওয়া ২৭২ রানের টার্গেটে ব্যাট করে স্বাগতিকরা ৬ উইকেট হারিয়ে বোর্ডে ১৩৪ রানের বেশি তুলতে পারেনি৷ এরপর দুই দলই মেনে নেয় ড্র।

শেষ দিনে জিততে হলে জিম্বাবুয়ের প্রয়োজন ছিল ২৭২ রান। অন্যদিকে জিততে ৫৫ ওভারের মধ্যে স্বাগতিকদের গুটিয়ে দেওয়ার অসাধ্য সাধন করতে হতো ক্যারিবীয় বোলারদের। গুদাকেশ মতিরা বল হাতে শুরুতে আশা জাগালেও, শেষ পর্যন্ত দলকে জেতাতে ব্যর্থ হয়। ফলে, বৃষ্টি বিঘ্নিত বুলাওয়ে টেস্টে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় দুই দলকে।

এর আগে প্রথম ইনিংসে ব্যাট করে অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েটের সেঞ্চুরি ও ত্যাগনারায়ণ চন্দরপলের ডাবল সেঞ্চুরিতে ৪৪৭ রান তুলে ইনিংস ঘোষণা করে ক্যারিবীয়রা। ২০৭ রানের ক্যারিয়ার সেরা ইনিংস খেলে অপরাজিত থাকেন শিবনারায়ণ চন্দরপলের ছেলে ত্যাগনারায়ণ। এছাড়া ব্রাথওয়েট করেন ১৮২ রান। জিম্বাবুয়ের পক্ষে মাভুতা নেন একাই ৫টি উইকেট। 

জবাবে গ্যারি ব্যালান্সের সেঞ্চুরিতে ৩৭৯ রান তুলে ইনিংস ঘোষণা করে জিম্বাবুয়ে। সাবেক ইংলিশ তারকা গ্যারি ব্যালান্স জিম্বাবুয়ের জার্সিতে সাদা পোশাকে প্রথমবার খেলতে নেমেই ১৩৭ রানে অপরাজিত থাকেন। এছাড়া ওপেনার ইনোসেন্ট কাইয়া করেন ৬৭ রান।

এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা ক্যারিবীয়রা ৫ উইকেট হারিয়ে ২০৩ রান তুলেই করে ইনিংস ঘোষণা। দলটির পক্ষে সর্বোচ্চ ৫৮ রান করেন রেইফার৷ এছাড়া ব্লাকউড করেন ৫৭ রান। মাসাকাদজা শিকার করেন জিম্বাবুয়ের পক্ষে তিনটি উইকেট। 

 

 

-ডট বল/টিএ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর

Chat with us